Alan Walker এর জীবনী ও সফলতা (Biography of Alan Walker)

এলেন ওয়াকার এর জীবনী এবং সফলতার কাহিনী: (Alan Walker’s biography)

এলেন ওয়াকার

Alan Walker 1997 সালের 24 শে আগষ্ট জন্মগ্রহণ করেন। Alan Walker একজন English-Norwegian DJ এবং Record producer. 2015 সালে যখন তার Faded গানটি প্রকাশিত হয় তার পর থেকে তিনি আন্তর্জাতিকভাবে খ্যাতি অর্জন করেন।

Alan Walker এর পুরো নাম Alan Olav Walker (এলেন ওলাভ ওয়াকার)

DJ Walkzz (ডিজে ওয়াকজ) নামেও তিনি পরিচিত।

তিনি যে instruments দিয়ে কাজ করেন, programmin, keybords, FL Studio, piano.

তিনি ২০১২ সাল থেকে একজন সংগীত প্রযোজক হিসেবে কাজ করে আসছেন।

  • Alan Walker এর ওয়েবসাইট alanwalker.no

Youtube information of Alan Walker

  • Channel name – Alan Walker
  • Channel category – Music
  • Subscriber – 38.3 million (৩৮.৩ মিলিয়ন)

Alan Walker এর বাবার নাম Philip Alan Walker তিনি একজন Englishman, যুক্তরাজ্যের নাগরিক।

তার মায়ের নাম Hidle Omdal Walker তিনি একজন নরওয়েজিয়ান।

এই কারণে এলেন ওয়াকার যুক্তরাজ্য এবং নরওয়ে উভয় দেশের নাগরিকত্ব লাভ করেন।

ডিজিটাল যুগের সাথে সাথে এলেন ওয়াকার কম বয়সেই কম্পিউটারের প্রতি আকৃষ্ট হন। তারপর তিনি programming এবং Graphics design শিখে ফেলেন।

Music Background এ এলেন ওয়াকারের তেমন কোন elements ছিলো না। তিনি ইউটিউবে সংগীত প্রযোজনার বিষয়ে বিভিন্ন ভিডিও দেখে নিজেকে তৈরি করেছিলেন।

অ্যালান ওয়াকারের ক্যারিয়ার (career) কিভাবে শুরু হয়েছিল?

২০১২ সালে অ্যালান ওয়াকার ইতালীয় DJ David Whistle (ডিজে ডেভিড হুইসেল) একটি গান শুনছিলেন (এটি ডিজে নেস নামেও পরিচিত) এবং তিনি তার সংগীত কীভাবে প্রযোজনা করেছিলেন তা জানার জন্য অ্যালান ওয়াকার তার কাছে পৌছেছিলেন।

তিনি ইডিএম প্রযোজক K-391 এবং Ahrix এবং Hans Zimmer এবং Steve Jabalonsky এর মতো চলচ্চিত্রের সুরকার দ্বারা অনুপ্রাণিত হয়েছিলেন। [৮] তিনি FL Studio ব্যবহার করে তার ল্যাপটপে তার Music বানানো শুরু করেছিলেন।

জুলাই ২০১২ এ, অনলাইনে তার অনুরাগীদের সাহায্য এবং প্রতিক্রিয়া নিয়ে, তিনি তার সংগীত প্রযোজনার জীবন শুরু করেছিলেন এবং আস্তে আস্তে ইউটিউব (Youtube) এবং সাউন্ডক্লাউডে (SoundCloud) তার সংগীত পোস্ট করতে শুরু করলেন।

ওয়াকার Fade ট্র্যাকটি 17 আগস্ট 2014 এ প্রকাশ করেছিলেন। ট্র্যাকটি ১৯ নভেম্বর ২০১৪ তারিখে নোকপিরাইটসাউন্ডস রেকর্ড লেবেলের মাধ্যমে পুনরায় প্রকাশের পরে গভীর জনপ্রিয় হয়ে ওঠে।

ওয়াকার উল্লেখ করেছিলেন যে ট্র্যাকটির সৃষ্টি K-391 এবং Ahrix দ্বারা অনুপ্রাণিত হয়েছিল, যার ট্র্যাকগুলি রেকর্ড লেবেল দ্বারাও নেওয়া হয়েছিল। ট্র্যাকটির ইউটিউবে 400 মিলিয়নের বেশি বার দেখা হয়েছিল।

ওয়াকার তার সঙ্গীত জীবনকে অনুসরণ করতে জানুয়ারীতে হাই স্কুল ছেড়েছেন। 2 February ফেব্রুয়ারি, ওয়াকার ওসলোতে শীতকালীন এক্স গেমসে তার অভিনয়ের সূচনা করেছিলেন, যেখানে তিনি আইসেলিন সলহিমের সাথে “ফ্যাকাড” গান সহ 15 টি ট্র্যাক পরিবেশন করেছিলেন। মার্চের মধ্যে, ওয়াকার মোট 30 থেকে 40 টি গান তৈরি করেছিলেন, তবে “ফেইড” সনি মিউজিক সুইডেনের সাথে তার প্রথম একক এবং এই জাতীয় বৈশ্বিক সাফল্য অর্জনকারী প্রথম চিহ্নিত করেছেন।

7 April, ওয়াকার জার্মানির ইকো অ্যাওয়ার্ডসে জারা লারসনের সাথে জুটি বেঁধেছিল। তারা একসাথে একে অপরের গান “Faded” এবং “Never forget you” পরিবেশন করে। চার সপ্তাহ আগে, তিনি প্রথমবারের মতো NRJ Euro Hot 30 এ প্রথম স্থান অর্জন করেছিলেন, যা কেবলমাত্র নরওয়ের একজন আর্টিস্ট “কাইগো” অর্জন করেছেন।

ওয়াকার যখন শুরু করেছিলেন তখন তিনি প্রথমে “ডিজে ওয়াকজ” বা “ওয়াকজজ” নামে পরিচিত ছিলেন। রেকর্ড লেবেলে সাইন আপ করার পরে তিনি তার আসল নাম অ্যালান ওয়াকারকে তার শিল্পীর নাম হিসাবে ব্যবহার করে শেষ করেছিলেন। তিনি তার লোগোটি 2013 সালে ডিজাইন করেছিলেন, এটি একটি নামের সাথে অন্তর্নির্মিত অক্ষর A ও W এর সমন্বয়ে গঠিত যা এটি তার নামের প্রথম অক্ষর এবং নামের ২য় অংশের প্রথম অক্ষর।

মঞ্চে অভিনয় করার সময় তিনি হুডি এবং ফেস মাস্ক ব্যবহার করেন। এনআরকে এর একটি সাক্ষাতকারের সময় কেন তিনি একটি মুখোশ ব্যবহার করেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেছিলেন যে “তারা আমাকে যে মানসিক ভাবমূর্তি দিয়েছে তা বজায় রেখে একটি কম প্রোফাইল বজায় রাখা। আমি মনে করি এটি বেশ দুর্দান্ত। সামান্য বাক যা মানুষকে নিজের সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা করে অ্যালান ওয়াকারের পিছনে প্রকৃত ব্যক্তি কে?” তার Unmasked সিরিজের একটি পর্বে তিনি বলেছিলেন যে” আমার মুখোশ আলাদা না হয়ে বরং মুখোশটিই একটি চিহ্ন এবং unity প্রতীক এবং একে অপরের সদ্ব্যবহারের চেয়ে বেশি। ”

মূল নিবন্ধ: Wikipedia

এলেন ওয়াকারের দুইটি জনপ্রিয় গান Fade ও Darkside.

এলেন ওয়াকার – Fade

এলেন ওয়াকার – Darkside

Leave a Comment