৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল/স্মার্টফোন কোনগুলো

আপনি যদি ৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন কেনার কথা ভাবছেন তাহলে এই আর্টিকেলে আমি ৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল বা সেরা স্মার্টফোন কোনগুলো এই বিষয়ে বিস্তারিত বলে দিবো।

৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

আপনি যদি ৫ হাজার মধ্যে ভালো স্মার্টফোন কিনতে চাইছেন তাহলে অবশ্যই কিনতে পারবেন। কারণ, অনেক মোবাইল ব্রান্ড স্বল্প দামে ভালো মানের মোবাইল/স্মার্টফোন গুলো দিয়ে থাকে।

তবে আপনাকে সেই মোবাইলের বিষয়ে আগে জেনে নিতে হবে। কারণ, আপনি যে মোবাইলটি কিনবেন তার কিছু ভালো features অথবা functions অবশ্যই থাকতে লাগবে।

তা না হলে সেই মোবাইল ফোনটি কেনা আপনার জন্য সুবিধাজনক বা ভালো হবে না। ভালো features বা functions থাকা ফোন না পেলে আপনি সেই মোবাইল ফোনটি ব্যবহার করে ভালো experience পাবেন না।

এমনিতে, এখন বাজারে কম দামে অনেক ভালো smartphone আপনি পেয়ে যাবেন। তাই একটি মোবাইল ফোন কেনার আগে তার features সম্পর্কে আগে জেনে নিতে হবে।

বাংলাদেশের কিছু অনেক ভালো মোবাইল brand রয়েছে, যে মোবাইলগুলো কম দামে অনেক ভালো হয়। যেমন, Symphony, Samsung, Itel, Walton ইত্যাদি।

তাই আপনি ৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল গুলোর মধ্যে অবশ্যই একটি ভালো মানের ফোন পেয়ে যেতে পারবেন যেটিতে অনেক ভালো মানের features গুলো বিদ্যমান থাকবে। যেমন, ভালো মানের ক্যামেরা, ভালো ব্যাটারি ব্যাকআপ এমনকি আপনি এই কম বাজেটের মধ্যে বা কম দামে ফিংগারপ্রিন্ট মোবাইল পর্যন্ত পেয়ে যাবেন।

আমি ৫ হাজার টাকার মধ্যে ভালো ফোন গুলোর মধ্যে কয়েকটি সেরা স্মার্টফোনের বিষয়ে বলবো।

এই ফোনগুলো কেনা আপনার জন্য অনেক সুবিধার এবং লাভজনক হতে পারে। কারণ, কম বাজেটের মধ্যে এই সেরা মোবাইলগুলোর মধ্যে অনেক ভালো ভালো features দেওয়া রয়েছে।

৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল বাংলাদেশ

আমি এই ফোনগুলোর মধ্যে কয়েকটি ভালো/সেরা মোবাইল ফোনগুলোর তালিকা তৈরি করেছি। যেগুলো কেনা আপনার জন্য অবশ্যই লাভজনক হবে। কেননা যেহেতু কিছু কম বাজেটের মধ্যে এই ফোনগুলো আপনি পেয়ে যাচ্ছেন। এই ফোনগুলোর features বা function গুলো দেখলেই আপনি বুঝতে পারবেন যে এগুলোর মধ্যে একটি কেনা আপনার জন্য উপযুক্ত কিনা।৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল 2021

আমি এই মোবাইল ফোনগুলোর একটি তালিকা তৈরি করেছি। এখন আমি এই তালিকাটিতে থাকা মোবাইল ফোনগুলোর বিষয়ে এক এক করে বলবো।

Walton Primo F9

বন্ধুরা,  হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোনগুলোর মধ্যে Walton Primo F9 অন্যতম একটি। এই স্মার্টফোনে রয়েছে আকর্ষণীও সব highlighted ফিচার। নিচে আমি Walton Primo F9 এর ফিচারগুলো তুলে ধরবো। 

এই স্মার্টফোনটি প্রথম রিলিজ (release) হয় 2019 সালে। আপনি যদি ৫ হাজার টাকার মধ্যে ভালো 4G মোবাইল ফোন খুজছেন তাহলে এই স্মার্টফোনটি আপনার জন্য সেরা প্রমাণিত হতে পারে। কারণ এই ফোনটি 3G, 4G সাপর্টেড ফোন। তাছাড়া এই ফোনটির ব্যাটারি ব্যাকয়াপ আপনি ভালো পাবেন। কারণ, এতে 2500 mAh Lithium-ion Battary রয়েছে।

Features of Walton Primo F9

  • Display: 5.45 inches
  • Back camera: 5 Megapixel
  • Camera Features: Autofocus, LED Flash, BSI, Time lapse, Video recording full HD (1080p)
  • Front camera: 5 Megapixel
  • Front Camera Features: BSI, Soft LED Flash, HDD, Video recording HD (720p)
  • Storage: Ram 1GB, Rom 16GB
  • Other performance: Processor – Quad core, 1.3 GHz
  • Android Pie v9.0 (Go Edition)

Highlighted features of Walton Primo F9

৫ হাজার টাকার মধ্যেই একটি 4G স্মার্টফোন। এর সামনের এবং পিছনের উভয় ক্যামেরাই 5MP এবং দুটি ক্যামেরাই LED Flash সাপোর্টেড। এর ডিসপ্লে 5.45 inches, যা কম বাজেটের মধ্যে অসাধারণ। এই স্মার্টফোনে রয়েছে 1GB র‍্যাম এবং 16GB রম। তাছাড়া 2500 mAh battary থাকায় ব্যাটারি ব্যাকয়াপ নিয়ে আপনার কোন সমস্যায় পড়তে হবে না।

আমার জানামতে, Symphony কম দামে ভালো ফোনের মধ্যে Symphony i67 সেরা। এই মোবাইলে অনেক ভালো ভালো features রয়েছে। Symphony i67 এই এন্ড্রয়েড মোবাইল এর দাম (price) 5990 টাকা।

এই বাজেটের মধ্যে এত ভালো একটি smartphone পেয়ে যাওয়া অবশ্যই লাভজনক বিষয়। এই Android mobile টি কেনা আপনার জন্য অবশ্যই অনেক সুবিধাজনক এবং লাভজনক প্রমাণিত হতে পারে।

 

আকর্ষণীয় সব feature এই ফোনে দেওয়া রয়েছে। 3000 mAh Li-ion Battery থাকছে, তাই Battery backup আপনি ভালো পাবেন। Camera পেছনে থাকছে 8 Mega Pixel. তাই ফোনটি ব্যবহার করলে আপনি experience ভালো পাবেন।

Symphony v105

৫ টাকায় ভালো এন্ড্রয়েড মোবাইলগুলোর মধ্যে Symphony v105 মোবাইলটি অনেক ভালো। এই ফোনে রয়েছে আকর্ষণীয় সব ফিচার। তাই কম budget এ এই smartphone আপনি অবশ্যই কিনতে পারেন।

এটিতে কোন fingerprint sensor নেই। Symphony v105 smartphone এর দাম 4190 টাকা।

Features of Symphony v105

  • 5 inches display
  • Network 2G, 3G
  • Dual nano SIM
  • 1GB Ram
  • 8GB Rom
  • Back Camera: 5 Mega Pixel
  • Front Camera: 5 Mega Pixel
  • Battary: 2200 mAh Lithium-ion
  • Version: Android oreo v8.1 (Go Edition)
  • 1.3 GHz Quad-core processor

এই ফোনটি 2019 সালে প্রথম release হয়।

সুতরাং আপনি এই smartphone এর ফিচার নিয়ে জানতে পারলেন। ৫০০০ টাকার মধ্যে এটি একটি ভালো ফোন।

Symphony v141

এই ফোনটি প্রথম রিলিজ হয় 2019 সালে। এই ফোনটির নেটওয়ার্ক 2G,3G. এই মোবাইল ফোনটির পিছনের ক্যামেরা 5 Megapixel এবং সামনের ক্যামেরাও 5 Megapixel. এর র‍্যাম জিবি এবং রম 8 জিবি। এই আকর্ষণীও সব ফিচারস থাকা মোবাইল ফোনটির মূল্য মাত্র 4490 টাকা।

Highlighted features of Symphony v141

এই ফোনটিতে 2500 mAh ব্যাটারি থাকায় ব্যাটারি ব্যাকয়াপ আপনি অবশ্যই ভালো পাবেন। তাছাড়া back এবং front দুই ক্যামেরাই হচ্ছে 5 megapixel.

Symphony G10

Symphony G10 ও হলো কম বাজেটের মধ্যে অন্যতম একটি স্মার্টফোন। কেননা এই স্মর্টফোনটির নেটওয়ার্ক হলো 2G, 3G, 4G. আপনি যদি কম দামে 4G মোবাইল বা ৫ হাজার টাকার মধ্যে 4G মোবাইল কিনতে চাইছেন তাহলে এই ফোনাটি আপনার জন্য সেরা প্রমানিত হতে পারে। এই ফোনটির back এবং front উভয় ক্যামেরাই 5 megapixel. এতে রয়েছে 1GB Ram এবং 8GB Rom. এর ব্যাটারি 2000mAh Lithium-ion. এই ভালো ভালো features থাকা মোবাইলটির মূল্য 4290 টাকা।

Highlighted features of Symphony G10

এই স্মার্টফোনটিতে রয়েছে 5 inche ডিসপ্লে। এর back camera ৫ এমপি এবং front camera ৫ এমপি।

আমার শেষ কথা,,

আশা করি, “best 5 mobile/smartphone within 5 thousand taka” / ৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল এর বিষয়ে জেনে গেছেন। এর যেকোন একটি মোবাইল আপনি কিনতে পারেন। আর এই ফোনগুলো ব্যবহার করলে আপনি অনেক ভালো user experience পাবেন।

তো বন্ধুরা, আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। আর্টিকেলটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে অবশ্যই ভুলবেন না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *