একদম কপি মুক্ত এবং High Quality ইমেজ ডাউনলোড করুন দুইটি ওয়েবসাইট থেকে

হ্যালো বন্ধুরা আমার আজকের এই কনটেন্ট এর বিষয় হলো কিভাবে আপনারা একদম কপি মুক্ত এবং হাই কোয়ালিটির ইমেজ বা ছবি ডাউনলোড করবেন।

আজকে আমি এমন দুইটি ওয়েবসাইটের নাম বলব যেগুলো থেকে আপনারা খুব সুন্দর হাই কোয়ালিটি সমৃদ্ধ এবং কপি মুক্ত ইমেজ বা ছবি ডাউনলোড করতে পারবেন। এই ওয়েবসাইট দুটিতে হাজার হাজার ইমেজ রয়েছে।

কপি মুক্ত ইমেজ কেন প্রয়োজন?

আপনার যদি কোন ওয়েবসাইট বা ব্লক থেকে থাকে তাহলে আপনাকে অবশ্যই কপ মুক্ত ইমেজ ব্যবহার করা প্রয়োজন। কপ মুক্ত ইমেজ ব্যবহার করলে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পেতে কোন সমস্যা হবে না। অ্যাডসেন্স এপ্রুভাল পাওয়ার জন্য ওয়েবসাইটে কপি মুক্ত ছবি ব্যবহার করা উচিত। এই ওয়েবসাইট গুলোতে যে ছবিগুলো রয়েছে এগুলো খুবই সুন্দর এবং প্রফেশনাল মানের মনে হয়। তাই আপনি নিঃসন্দেহে ব্লগে এগুলো ব্যবহার করতে পারেন ।

সোশ্যাল মিডিয়া

আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক টুইটার ইত্যাদিতে এই এখানকার ইমেজ ব্যবহার করতে পারেন। যেমন ফেসবুক পেজের কভার ফটো গ্রুপের কভার ফটো এবং আরো অনেক ক্ষেত্রে এই ইমেজ গুলো ব্যবহার করতে পারবেন।

ইউটিউব ভিডিও

আপনি যদি একজন ইউটিউবার হয়ে থাকেন তাহলে ভিডিও বানানোর সময় এখানকার প্রয়োজনীয় ছবি ব্যবহার করতে পারেন। ইউটিউব ভিডিওতে সাধারণত সুন্দর সুন্দর ছবি এবং আইটেল এর জন্য ইমেজ প্রয়োজন হয়। তাই আপনি এখান থেকে প্রয়োজনীয় ইমেজ গুলো ডাউনলোড করে নিতে পারেন।

ইমেজ ডাউনলোড ওয়েবসাইট গুলোর নাম

Pixabay.com

Pixels.com

কিভাবে ডাউনলোড করবেন?

প্রথমে আপনি যেকোনো একটি ওয়েবসাইটে যান। এরপর সার্চ আইকনে ক্লিক করে আপনার যে ইমেজটি প্রয়োজন সেই ইমেজটির সাথে সংযুক্ত একটি কিওয়ার্ড লিখে সার্চ করুন। সার্চ করার পর সার্চ রেজাল্টে সেই কী-ওয়ার্ড এর সাথে সংযুক্ত অনেকগুলো ছবি পেয়ে যাবেন। এবং সেখান থেকে যেটি পছন্দ হবে সেটা ডাউনলোডের জন্য সেই ইমেজটির উপর ক্লিক করুন। এরপর Free Download অপশনটিতে ক্লিক করুন। ছবিটি ডাউনলোড হয়ে যাবে।

আর যদি এভাবে করতে না পারেন তাহলে আপনি যে ছবিটি ডাউনলোড করতে চান সেটির উপর চাপ দিয়ে ধরে রাখুন। তাহলে Download Image অপশন পেয়ে যাবেন এবং ডাউনলোড করে নিন।

শেষ কথা

আশা করি বুঝতে পেরেছেন। আমি যে দুটি ওয়েবসাইটের বর্ণনা দিয়েছি সেগুলোতে আপনি একদম কপ মুক্ত এবং ফ্রেশ ছবি পেয়ে যাবেন। হয়তো এ বিষয়ে আপনি আগে জানতেন না তাই আমি এই পোষ্টের মাধ্যমে জানিয়ে দিলাম। ধন্যবাদ।

Leave a Comment